সংবাদ শিরোনামঃ
ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার দুর্ঘটনার শিকার হয়েছে। ঢাকা-সাভারগামী ১৭টি বাস আটক জাবি ছাত্রীকে হেনস্তা মালয়েশিয়ায় ঈদের ‘ছুটিতে’ ঘুরতে গিয়ে সড়ক দুর্ঘট’নায় ৪.প্রবাসী বাংলাদেশি নিহতও ৪.জন আহত হয়েছে । রমজানকে স্বাগত জানাল গাজা শোক-ক্ষুধা-রক্ত দিয়ে! মানুষের জন্য আল্লাহর পাঠানো তিন উপদেশ ! মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজ্জাকের ১২ বছরের কারাদণ্ড। উত্তরায় গার্ডার পরে প্রাইভেট কার পিষ্ট নিহত ৫ জন। আজকে স্বর্ণের দাম আরও বাড়লো। সিলেট,সুনামগঞ্জ সহ বন্যার্তদের জন্য দেড় কোটি টাকা তোলা সেই গায়ককে পুলিশের ধমক বন্যাদুর্গত সিলেট ও সুনামগঞ্জ জেলার অসহায় বানভাসি মানুষের পাশে বিজিবি সিলেট ও সুনামগঞ্জ
বিভিন্ন দিবস ও স্মরণীয় ঘটনার দিনে বিশেষ ডুডল প্রকাশ করে টেক জায়ান্ট Google

বিভিন্ন দিবস ও স্মরণীয় ঘটনার দিনে বিশেষ ডুডল প্রকাশ করে টেক জায়ান্ট Google

বিভিন্ন দিবস ও সুরণীয় ঘটনার দিনে বিশেষ ডুডল প্রকাশ করে টেক জায়ান্ট Google

বিভিন্ন দিবস ও স্মরণীয় ঘটনার দিনে বিশেষ ডুডল প্রকাশ করে টেক জায়ান্ট (গুগল) Google.. নতুন বছরের রুর দিন ও এর ব্যক্তিক্রম হয়নি। এদিন বিশেষ ডুডল প্রকাশ করেছে গুগল। রাত ১২টার পর থেকে গুগল সার্চে এ বিশেষ ডুডল দেখা যাচ্ছে। এর জন্য শুধু একবার ঢু মারতে হবে গুগলের. Google এর সার্চ ইঞ্জিনে।

 

এইবার একটি পুরানাে ফ্যাশন বার্ড হাউজ’ঘড়ির সঙ্গে ডুডল তৈরি করেছে। (গুগল) Google , যাতে ২০২০ সাল এর লেখা। তাতেক্লিক করলেই খুলে যাচ্ছেনিউ ইয়ার্স”ইভর একটি পেজ। সঙ্গে মােবাইল বা ল্যাপটপের স্ক্রিনের মাথা থেকে ঝড়ে পড়ছে অজস্র রংবেরঙের কাগজ কুচি। একই সাথে বিশ্বাসী নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে একটি বার্তাও দিতে দেখা গিয়েছে (গুগল) কে।

 

সার্চ জায়ান্ট গুগল) Google এমন একটি ফিচারের পরীক্ষা চালাচ্ছে যার মাধ্যমে টিকটক, ইনস্টাগ্রামসহ অন্যান্য মাধ্যমের ছােট ছােট ভিডিও দেখা যাবে।বর্তমানে টিকটক ও ইনস্টাগ্রামের ভিডিও দেখতে হলে প্রতিটি প্ল্যাটফর্মে আলাদাভাবে প্রবেশ করতে হয়। কিন্তু ( গুগলের) এই ফিচারটি চালু হলে সার্চ রেজাল্টে এক জায়গায়ই সব ভিডিও পাবেন ব্যবহারকারীরা।

 

টেকক্রাঞ্চের বরাত দিয়ে ভারতের প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম গেজেটস নাউ এক প্রতিবেদনে জানায়। শর্ট বা সংক্ষিপ্ত ভিডিও ক্যারােসেল (গুগলে সার্চ করার পর রেজাল্ট হিসেবে যে তালিকা আসেন ) প্রথম নজরে আসে এ বছরের শুরুতে। (গুগল) মােবাইল অ্যাপেও ফিচারটি একাধিক বার দেখা গেছেন। এই ফিচার বেশ কয়েক’টি প্ল্যাটফর্মের সংক্ষিপ্ত ভিডিওর তালিকা একসঙ্গে দেখায়।

 

আরও পড়ুনঃ S.R কুরিয়ার সার্ভিস সকল ব্রাঞ্চের নাম ঠিকানা ও মোবাইল নাম্বার

জানা গেছে, শুরুতে ক্যারােসেলে ছিল (ইউটিউব) (টিকটকের) ভারতীয় প্রতিদ্বন্দ্বী ট্রেল এবং (গুগলের) নিজস্ব প্ল্যাটফর্ম টাঙ্গির ভিডিও। কিন্তু এখন সেখানে টিকটক ও ইনস্টাগ্রামের ভিডিও যুক্ত করা হচ্ছে বলে জানিয়েছে সার্চ ইঞ্জিন রাউন্ডট্যাবল নামের একটি প্রতিষ্ঠান।

 

টেকক্রাঞ্চ বলছে , (গুগল) Google স্টোরিজ এবং শর্ট ভিডিওস’ ক্যারােসেল সম্পূর্ণ আলাদা দুটি ফিচার। (গুগল) স্টোরিজ চালু হয় ২০২১ সালের অক্টোবরে। এই ফিচার অ্যান্ড্রয়েড ও আইওএস উভয় সিস্টেমের গ্রাহকরাই ব্যবহার করতে পারেন। গুগল Google স্টোরিজ বেশ কয়েকটি ছােট ছােট ভিডিওর সমন্বয়ে তৈরি করা হয়।

আপনার মতামত জানান

শেয়ার করুনঃ

খুজুন




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

© ২০২০ | নিউজ ইবিডি ২৪ কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত 
Design BY NewsTheme